মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০১:৫৯ অপরাহ্ন

বন্যার্তদের পাশে দাঁড়ানো বিশ্বম্ভরপুরের সংগঠনসমূহের সাংবাদিক সম্মেলন

বন্যার্তদের পাশে দাঁড়ানো বিশ্বম্ভরপুরের সংগঠনসমূহের সাংবাদিক সম্মেলন

নিজস্ব প্রতিবেদক:: সুনামগঞ্জ বন্যায় আক্রান্ত হওয়ার পরপরই বিগত ১৭ই জুন থেকে বিশ্বম্ভরপুর এর বিভিন্ন শিক্ষা ও সামাজিক সংগঠনসমূহ সম্মিলিতভাবে বিশ্বম্ভরপুরের মানুষের জন্য দ্রুত সহায়তা কার্যক্রম শুরু করে। সংগঠনসমূহের প্রতিনিধিরা তাদের স্বেচ্ছাসেবকদের মাধ্যমে তহবিল সংগ্রহ ও ত্রাণ বণ্টনের সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যায়৷

প্রাথমিকভাবে তারা পানিতে আটকে থাকা বিভিন্ন গ্রাম ও আশ্রয় কেন্দ্রে শুকনো খাবার পৌঁছে দিয়েছেন। সংগৃহীত তহবিল থেকে প্রায় ১২০০ পরিবারকে খিচুড়ি রাঁন্না করে সরবরাহ করেছেন এবং ৫০০ পরিবারকে শুকনো খাবার সরবরাহ করেছেন।

ছবি : আমাদের সুনামগঞ্জ

পরবর্তীতে সর্বমোট ১০০০ পরিবার এর মধ্যে ভারি খাবারের প্যাকেজ বণ্টন করেছেন। স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় আশ্রয় কেন্দ্র ও বিচ্ছিন্ন গ্রামগুলোতে মেডিকেল ক্যাম্প পরিচালনা এবং জরুরি ঔষধ সরবরাহ করেছেন। বিভিন্ন সহযোগী সংগঠনগুলোর সাথে সমন্বয় করে আরও পাঁচ হাজারেরও অধিক পরিবারের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হয়েছে তাদের পক্ষ থেকে।

তাদের অন্যতম সহযোগী সংগঠন হিসেবে কাজ করেছে বেল্টা সিলেট চাপ্টার। এ সংগঠনের পক্ষ থেকে অর্ধ-শতাধিক শিক্ষার্থীকে নগদ অর্থ ও পোশাক সরবরাহ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আজ সোমবার থেকে আনুষ্ঠানিকভাবে ত্রাণ সহায়তা কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে বন্যা পরবর্তী পুনর্বাসন ও ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান করার উদ্যোগ চলমান থাকবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পুরো কার্যক্রম এর অন্যতম মুখপাত্র জাহিদুল ইসলাম, অর্থ বিষয়ক সর্বশেষ আপডেট উপস্থাপন করেন অন্যতম সমন্বয়কারী এবং বিশ্বম্ভরপুর উন্নয়ন ফোরাম (বিউফো) এর প্রতিষ্ঠাতা আল-আমিন ভূঁইয়া, শৃঙ্খলা ও পরিকল্পনা প্রণয়ন নিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ ইয়ুথ ইনিশিয়েটিভ এর সিইও জাবের উবায়েদ। এছাড়া সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিশ্বম্ভরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. শাহ আলম, আরো বক্তব্য রাখেন সোনাপুর মডেল উচ্চ বিদ্যালয়ের ইংরেজির শিক্ষক ও বেল্টা সিলেট চাপ্টার এর যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদুল হক মিলন, নান্দনিক স্বপ্ন এর প্রতিষ্ঠাতা ইমরান হোসেন হিমু, আলোকিত সমাজগড়ি যুবসংঘের প্রতিষ্ঠাতা বায়েজিদ বোস্তামী, রহিমপুর সমাজকল্যাণ সংস্থা’র সভাপতি সোহেল ভূঁইয়া, পুসাব প্রতিনিধি ইমতিয়াজ আহমেদ এবং নোঙ্গর প্রতিনিধি ওয়াহিদুজ্জামান মাসুম প্রমুখ।

সবশেষে সকল দাতা, সহযোগী, স্বেচ্ছাসেবক, উপস্থিত সাংবাদিকগণসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে এবং প্রশাসনের কাছে দূর্যোগ পূর্ববর্তী, দূর্যোগ পরবর্তী ও দূর্যোগকালীন কিছু দাবি দাওয়া পেশের মাধ্যমে সংবাদ সম্মেলন সমাপ্ত ঘোষণা করা হয়।

@জাকির হোসেন রাজু/আমাদের সুনামগঞ্জ/ বিশ্বম্ভরপুর/ত্রাণ

শেয়ার করুন




 

 

 

 

© 2017-2022 All Rights Reserved Amadersunamganj.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!