শনিবার, ০২ Jul ২০২২, ০১:৫৩ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বিশ্বম্ভরপুরে বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে বেলটার ত্রান বিতরণ বন্যার্তদের পাশে দাঁড়ালেন কাতার প্রবাসি রুবেল মধ্যনগরে যুবলীগ সভাপতি উদ্যোগে শতাধিক পরিবারের মাঝে শাড়ী লঙ্গি বিতরণ মধ্যনগর ও ধর্মপাশায় কয়েক লাখ মানুষ দুর্ভোগে ঘর ভেঙে ফেলায় দুই নাতি নিয়ে অনশনে ভূমিহীন রিনা হাওর এলাকায় ইংরেজি ভাষা শিক্ষার চ্যালেঞ্জ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হাওর এলাকায় ইংরেজি ভাষা শিক্ষার চ্যালেঞ্জ নিয়ে সেমিনার অনুষ্ঠিত হবে আগামিকাল প্রভাষক দোলনের মাতৃবিয়োগ ব্রিটিশ কাউন্সিলের আন্তর্জাতিক স্কুল এওয়ার্ড পেল ধনপুর আছমত আলী পাবলিক উচ্চ বিদ্যালয় বিশ্বম্ভরপুরে কালভার্ট ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন- বেড়েছে দুর্ভোগ
এসএসসি ও সমমানে পাসের গড় হার ৯৩.৫৮

এসএসসি ও সমমানে পাসের গড় হার ৯৩.৫৮

ডেস্ক রিপোর্ট:: চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় গড় পাসের গড় হার ৯৩ দশমিক ৫৮ শতাংশ। গতবার এই পাসের হার ছিল ৮২.৮৭ ভাগ। শতভাগ পাস করা প্রতিষ্ঠান ৫ হাজার ৪৯৪ টি। অন্যদিকে শুন্য পাশের সংখ্যা ১৮ টি প্রতিষ্ঠানে।

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করেন। ফল প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সর্বোচ্চ ৯৪ দশমিক ৮ শতাংশ শিক্ষার্থী পাস করে ৯ টি সাধারণ শিক্ষাবোর্ডে। এ ছাড়া কারিগরি বোর্ডে ৮৮ দশমিক ৪৯ শতাংশ এবং মাদ্রাসা বোর্ডের ৯৩.২২ শতাংশ শিক্ষার্থী পাস করে।

ঢাকা বোর্ডে পাসের হার ৯৩ দশমিক ১৫ শতাংশ। এই বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ৪৯ হাজার ৫৩০ জন শিক্ষার্থী। দিনাজপুর বোর্ডে পাসের হার ৯৪ দশমিক ৮০ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ১৭ হাজার ৫৭৮।

ময়মনসিংহ শিক্ষাবোর্ডে পাসের হার ৯৭ দশমিক ৫২ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ১০ হাজার ৯৯ জন। সিলেট বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ৮৩৪ জন এবং এই বোর্ডে পাসের হার ৯৬ দশমিক ৭৮ শতাংশ। কারিগরি বোর্ডে পাসের হার ৮৮ দশমিক ৪৯ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ৫ হাজার ১৮৭। যশোর বোর্ডে পাসের হার ৯৩ দশমিক ৯ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ১৬ হাজার ৪৬১ জন। গতবারের চেয়ে এ বছর পাসের হার বেড়েছে ১০ দশমিক ৭১ শতাংশ।

১১ বোর্ডে সর্বমোট জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৮৩ হাজার ৩৪০ টি। এর মধ্যে ১ লাখ ৩৫ হাজার ৭৮ জন ছাত্রী আর ৭৯ হাজার ৭৬২ জন ছাত্র।

শেয়ার করুন




 

 

 

 

© 2017-2021 All Rights Reserved Amadersunamganj.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!