শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৭:৪০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বিশ্বম্ভরপুরে বিদ্যুৎ ছাড়াই হিমাগার অবৈধ দখলে অস্তিত্ব সংকটে বিশ্বম্ভরপুরের ধামালিয়া নদী এসএসসি ও সমমানে পাসের গড় হার ৯৩.৫৮ যাদুকাটা বালু মহালের সীমানা নির্ধারণ টেকনোলজিস্ট সাইফুল হত্যার প্রতিবাদে মানববন্ধন হাওরের পরিবেশ বজায় রেখেই হাওরের উন্নয়ন করতে হবে -এমপি মানিক ধর্মপাশায় সেচ প্রকল্পে বাধা: শতাধিক একর জমি আবাদে অনিশ্চয়তার আশঙ্কা বিশ্বম্ভরপুরে নান্দনিক স্বপ্ন’র শীতবস্ত্র বিতরণ বেলটা সিলেট চ্যাপ্টার এর কার্যনির্বাহী কমিটির সভা: ইংরেজি শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়নে কাজ করার অঙ্গীকার  বিশ্বম্ভরপুরে কোভিড সংক্রমণের ঝুঁকি রোধে গণসচেতনতা মূলক প্রচারণা
মধ্যনগর মহিলা সমবায় সমিতির কার্যালয় সাবেক সভাপতির দখলে

মধ্যনগর মহিলা সমবায় সমিতির কার্যালয় সাবেক সভাপতির দখলে

ধর্মপাশা প্রতিনিধি:: সুনামগঞ্জের সদ্য ঘোষিত মধ্যনগর উপজেলা সদর ইউনিয়ন মহিলা সমবায় সমিতির সাবেক সভাপতি রহিমা আক্তারের বিরুদ্ধে সমিতির নিজস্ব কার্যালয়টি জোর-পূর্বক ভোগ-দখল করে আসছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে বৃহস্পতিবার দুপুরে ওই সমিতির অন্তর্বতী ব্যবস্থাপনা কমিটির সভাপতি নাছরিন আক্তার বাদি হয়ে সমিতির সাবেক সভাপতি রহিমা আক্তারের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগে জানা গেছে, ২০১৯ সালে মাত্র ২২ জন মহিলাকে নিয়ে মধ্যনগর উপজেলা সদর ইউনিয়ন মহিলা সমবায় সমিতিটি গড়ে তোলা হয়। যার উপজেলা সমবায় কার্যালয়ের রেজিঃ নং-৩৫। আর তখন থেকেই ওই সমিতির সদস্য রহিমা আক্তারকে সভানেত্রী ও তুম্পা রাণী সরকারকে সাধারণ সম্পাদিকা করে ৭ সদস্য বিশিষ্ট সমিতির কার্যকরী কমিটি গঠণ করা হয়। তবে রহিমা আক্তার ওই সমিতির সভানেত্রী হওয়ার পর থেকেই তিনি কার্যকরী কমিটি তথা সমিতির অন্যান্য সদস্যদের সাথে কোনো ধরনের সমন্বয় না করেই তিনি সমিতির জন্য নির্মিত অফিস ঘরসহ এর পেছনে থাকা খালি জায়গা জোর পূর্বক একাই ভোগ দখল করে আসছেন। এমতাবস্থায় গত প্রায় দুই মাস আগে উপজেলা সমবায় কর্মকর্তার নির্দেশে উক্ত সমিতির ওই কমিটি বিলুপ্ত করে নাছরিন আক্তারকে সভাপতি করে সমিতির নতুন অন্তর্বতী ব্যবস্থাপনা কমিটি গঠন করা হয়। কিন্তু সমিতির সাবেক সভাপতি রহিমা আক্তার সমিতির নিজস্ব কার্যালয়টিসহ সমিতির সকল কর্যক্রমের দায় দায়িত্ব নতুন কমিটিকে বুঝিয়ে না দিয়ে তিনি জোর পূর্বক সমিতির নিজস্ব কার্যালয়টি পরিবার পরিজনসহ ভোগ দখল করে আসছেন।

সমিতির অভিযুক্ত সাবেক সভাপতি রহিমা আক্তার তার বিরুদ্ধে আনা এসব অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন উল্লেখ করে বলেন, নতুন কমিটিকে আমি মেনে নিতে পারছিনা। কারন নিয়ম অনুযায়ী ১২০ দিন পর নির্বাচনের মাধ্যমে যে কমিটি নির্বাচিত করা হবে আমি সেই কমিটির কাছেই দায়িত্বভার বুঝিয়ে দিব। অন্যথায় আমি কিছুতেই দায়িত্ব ছাড়বনা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাছির হাসান অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে বলেন, অভিযোগের বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

শেয়ার করুন




 

 

 

 

© 2017-2021 All Rights Reserved Amadersunamganj.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!