মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০১:৫৯ অপরাহ্ন

‘না ছুঁয়ে তোমাকে ছোঁব’ প্রেম-বিরহ, অভিমান, ভালোবাসা-ত্যাগ ও শোকের গল্প

‘না ছুঁয়ে তোমাকে ছোঁব’ প্রেম-বিরহ, অভিমান, ভালোবাসা-ত্যাগ ও শোকের গল্প

নিজস্ব প্রতিবেদক:: প্রত্যেক লেখকের ভেতরে আরেকজন লেখক বাস করে। সেই লেখক বাইরের লেখকের সাথে কথা বলে। বলে চারপাশের গল্প। সেসব গল্প শুনে শুনে বাইরের লেখকের মস্তিষ্কে এক সূক্ষ্ম যন্ত্রণার সৃষ্টি হয়। লেখক তখন বুঝে যায়, তাঁকে দিয়ে প্রেম-বিরহ, ভালোবাসা -ত্যাগ, সুখ-শোক, প্রতারণা কিংবা প্রতারিত হওয়ার গল্পগুলো বলতে চাইছে। সেসব গল্পের ফসল একটি বই। একটি  অণুকাব্যের বই ‘না ছুঁয়ে তোমাকে ছোঁব’। একটি প্রেম-বিরহ, ভালোবাসা-ত্যাগ ও শোক-সুখের গল্প।

লেখক ও সাংবাদিক জাকির হোসেন রাজু’র অণুকাব্যের বই- ‘না ছুঁয়ে তোমাকে ছোঁব’ আসছে অমর একুশে গ্রন্থমেলা ২০২১ এ। বইটি অক্ষরবৃত্ত পান্ডুলিপি পুরস্কার-২০২০ নির্বাচিত হয়েছে। বইটি প্রকাশ করছে চট্রগ্রামের খ্যাতনামা প্রকাশনা প্রতিষ্ঠান অক্ষরবৃত্ত প্রকাশন। প্রচ্ছদ করেছেন আল নোমান। ‘না ছুঁয়ে তোমাকে ছোঁব’ লেখকের প্রথম বই। ৬৪পৃষ্টার বইটি চার লাইনের মোট ১৭৬টি অণুকবিতা দিয়ে সাজানো হয়েছে। মূল্য রাখা হয়েছে ১৬০টাকা।
বইটি সম্পর্কে জাকির হোসেন রাজু বলেন, আমরা দিনের পর দিন পাশাপাশি থেকেও অপর পাশের মানুষের ভালোবাসাগুলো অনুভব করেতে পারি না। পারি না হৃদয়ের ফ্রেমে বন্দী করে রাখতে সতেজ, শুভ্র ভালোবাসা। প্রতিটি মানুষের জীবনে প্রেম বা ভালোবাসা আসে। কিন্তু নিয়তির কাছে হেরে গিয়ে কখনো কখনো আমাদের হৃদয়ের কাছের মানুষকে ছেড়ে দিতে হয়, চলে যেতে দিতে হয়!! প্রকৃত প্রেমিকরা কখনো ভালোবাসা হারিয়ে যেতে দেয় না। স্মৃতির পাতায়, মনের খাতায়, লেখনীতে সেই ভালোবাসাকে ধরে রাখে। এই সীমিত সময়ের জীবনে কেউ কেউ হাজারো সীমাবদ্ধতার মাঝে নিজেকে টিকিয়ে রাখতে পারে না। কেউ কেউ রেখে যায় অতৃপ্ত সমাপ্তি। বইটির মূল উপজীব্য হলো প্রস্ফূটিত হওয়ার আগেই অকালে ঝরে যাওয়া ভালোবাসা। আশা করি ‘না ছুঁয়ে তোমাকে ছোঁব’ পাঠককে বহুমত্রিক আনন্দ দেবে।
জাকির হোসেন রাজু’র জন্ম ১৯৯৬ সালে সুৃনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায়। তিনি স্থানীয় ও জাতীয় দৈনিকে দীর্ঘদিন যাবত সাংবাদিকতা করছেন। পাশাপাশি সম্পাদনা করছেন জেলার জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘আমাদের সুনামগঞ্জ ডট কম,’ ও সাহিত্য পত্রিকা মাসিক ডাকঘর।

শেয়ার করুন




 

 

 

 

© 2017-2022 All Rights Reserved Amadersunamganj.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!