শনিবার, ০২ Jul ২০২২, ০২:৫১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বিশ্বম্ভরপুরে বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে বেলটার ত্রান বিতরণ বন্যার্তদের পাশে দাঁড়ালেন কাতার প্রবাসি রুবেল মধ্যনগরে যুবলীগ সভাপতি উদ্যোগে শতাধিক পরিবারের মাঝে শাড়ী লঙ্গি বিতরণ মধ্যনগর ও ধর্মপাশায় কয়েক লাখ মানুষ দুর্ভোগে ঘর ভেঙে ফেলায় দুই নাতি নিয়ে অনশনে ভূমিহীন রিনা হাওর এলাকায় ইংরেজি ভাষা শিক্ষার চ্যালেঞ্জ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হাওর এলাকায় ইংরেজি ভাষা শিক্ষার চ্যালেঞ্জ নিয়ে সেমিনার অনুষ্ঠিত হবে আগামিকাল প্রভাষক দোলনের মাতৃবিয়োগ ব্রিটিশ কাউন্সিলের আন্তর্জাতিক স্কুল এওয়ার্ড পেল ধনপুর আছমত আলী পাবলিক উচ্চ বিদ্যালয় বিশ্বম্ভরপুরে কালভার্ট ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন- বেড়েছে দুর্ভোগ
বিশ্বম্ভরপুরে কালভার্ট ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন- বেড়েছে দুর্ভোগ

বিশ্বম্ভরপুরে কালভার্ট ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন- বেড়েছে দুর্ভোগ

সোহেল আহমদ সাজু:: সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানির প্রবল স্রোতে দক্ষিণ বাদাঘাট ইউনিয়নের মিয়ারচড় শক্তিয়ারখলা সড়কের একটি রিং কালভার্ট ভেঙে পড়েছে।

কালভার্টটি ভেঙে যাওয়ার ফলে এর আশপাশের ১০ গ্রামসহ প্বাশবর্তী তাহিরপুর উপজেলার উত্তর বাদাঘাট ইউনিয়নের প্রায় কয়েক হাজার মানুষের বিশ্বম্ভরপুর উপজেলা সদর ও উপজেলা শহরের সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এতে জরুরি প্রয়োজনে সেবা পাওয়া নিয়ে ভীষণ দুঃশ্চিন্তায় পড়েছেন স্থানীয়রা।

গত (১৪ মে শনিবার) সন্ধ্যায় উপজেলার মিয়ানমার শক্তিয়ারখলা সড়কের করব স্থান সংলগ্ন বাঘাপুড়া (কবর স্থান) নামক এলাকার কালভার্টটি ভেঙে পরে।

স্থানীয়দের সাথে কথা বলে জানাযায়, প্রায় ২০ বছর আগে বিশ্বম্ভরপুর উপজেলার শেষ সীমানা মিয়ানমার এলাকার প্রায় ১০ টি গ্রামের মানুষের উপজেলা ও জেলা সদরে যাতায়াতের স্বার্থে মিয়ারচড় শক্তিয়ারখলা সড়কের করব স্থান সংলগ্ন বাঘাপুড়া এলাকায় এলজিইডির অধীনে এই রিং কালভার্টটি নির্মিত হয়।
ওই সড়ক দিয়ে ভাড়ি যানবাহন চলাচল নিষেধ থাকার পরও কালভার্টটি নীর্মাণের পর থেকেই বিভিন্ন মালামাল নিয়ে ভারি যানবাহন পাঠানপাড়া মিয়ারচড় খেয়াঘাটে যাওয়া আসা করার ফলে কালভার্টটি ডেমেজ হয়ে যায়। যারফলে শনিবার সন্ধ্যায় উজানের পাহাড়ি ঢলের পানিতে প্রবল স্রোতে হঠাৎ করেই কালভার্টটি ভেঙে পরে যায়। পরে স্থানীয় এলাকাবাসী মানুষের যোগাযোগের স্বার্থে দুটি কাঠের তক্তা(ফালি) দিয়ে ওই ভাঙ্গা কালভার্ট পাড়া পাড়ের ব্যবস্থা করে দেয়।
জানাযায়, ওই সড়ক দিয়ে প্রতিদিনই মোটরসাইকেল, অটোরিকশা, সিএনজিসহ বিভিন্ন হালকা যানবাহনে করে বিভিন্ন কাজে তাহিরপুর উপজেলা সহ বিশ্বম্ভরপুর উপজেলার প্রায় ২০ হাজার মানুষ সুনামগঞ্জ জেলা সদরের যাতায়াত করে। কিন্তু কালভার্টটি ভেঙে যাওয়ার ফলে ওইসব যানবাহন চলাচল না করতে পারায় ওই সড়ক দিয়ে যাতায়াতকারী জনসাধারণ পরেছেন চরম ভোগান্তির মধ্যে।

সিরাজপুর বাগগাওঁ গ্রামের বাসিন্দা ও আওয়ামী লীগ নেতা মোঃ জামাল হোসেন জানান, অচিরেই এই ভাঙ্গা কালভার্টের মেরামত না হলে এই এলাকার আশপাশের ১০ গ্রামসহ প্বার্শবর্তী তাহিরপুর উপজেলা বাদাঘাট এলাকার হাজার হাজার মানুষ বিশেষ করে জরুরি সেবার প্রয়োজনে উপজেলা বা জেলা শহরে যাওয়া আসা নিয়ে পড়েছেন খুবই চিন্তিত।

উপজেলার দক্ষিণ বাদাঘাট ইউনিয়ন চেয়ারম্যান এডভোকেট মোঃ ছবাব মিয়া জানান, মিয়ারচড়-শক্তিয়ারখলা সড়কের উপর প্রায় ২০ বছর আগে নীর্মাণ করা একটি রিং কালভার্টের উপর দিয়ে ভারি যানবাহন চলাচল করার ফলে কালভার্টি ডেমেজ হয়ে গত শনিবার সন্ধ্যায় ভেঙে পড়েছে। যারফলে ওই সড়ক দিয়ে যাতায়াতকারী ওই এলাকার ১০ টি গ্রাম সহ তাহিরপুর উপজেলার বাদাঘাট এলাকার হাজার হাজার মানুষের সুনামগঞ্জ জেলা সদরের যাতায়াতে চরম ভোগান্তির মধ্যে পড়েছে। ইউনিয়ন পরিষদের সহযোগিতায় এলজিআরডি কর্তৃক আগামীকাল বুধবার সকাল থেকে ভাঙা কালভার্টের উপর বাঁশের কুটি দিয়ে স্টিলের স্লাব বসিয়ে ওই রাস্তার যোগাযোগ সচল রাখার উদ্যোগ নেয়া হয়েছে।

শেয়ার করুন




 

 

 

 

© 2017-2021 All Rights Reserved Amadersunamganj.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!