মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২:৪৪ পূর্বাহ্ন

মাধ্যমিক স্কুল স্থাপনের জন্য পীর ফজলুর রহমান মিসবাহ এমপি’র কাছে খোলা চিঠি

মাধ্যমিক স্কুল স্থাপনের জন্য পীর ফজলুর রহমান মিসবাহ এমপি’র কাছে খোলা চিঠি

মাধ্যমিক স্কুল স্থাপনের জন্য পীর ফজলুর রহমান মিসবাহ এমপি ’র কাছে খোলা চিঠি দিয়েছেন বিশ্বম্ভরপুর উপজেলার স্বরূপগঞ্জ গ্রামের মৃত মৃত খুর্শিদ মিয়ার ছেলে জিলহজ্ব আহমদ। তার খোলা চিঠিটি ‘আমাদের সুনামগঞ্জ’র পাঠকদের জন্য তুলে ধরা হলো।
মাননীয় সাংসদ জনাব পীর ফজলুর রহমান মিসবাহ সুনামগঞ্জ -৪ ( সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর)
বিষয় ঃ আমাদের এলাকায় মাধ্যমিক পর্যায়ে ছাত্র -ছাত্রী ঝরে পড়া বন্ধ করতে একটি স্কুল স্থাপন প্রসঙ্গে
জনাব, যথাবিহিত সম্মান প্রদর্শন এই যে, আমরা বিশ্বম্ভরপুর উপজেলার স্বরূপগঞ্জ গ্রামের বাসিন্দা। পাশ্ববর্তী এলাকা মোকশেদপুর, দক্ষিণ মোকশেদপুর, উত্তর মোকশেদপুর, মাছিমপুর, সোনাতলা, মহেন্দ্রনগর। এ এলাকায় প্রতি বছর প্রাথমিক সমাপনী পরীক্ষায় ১৫০-২০০ জন ছাত্র -ছাত্রী পরীক্ষায় সফলতা অর্জন করে মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি হয় মাত্র ১২০-১৫০ জন।ঝরে পড়ে ৫০-৬০ জন। কারণ এলাকা থেকে ধনপুর আছমত আলী পাবলিক উচ্চ বিদ্যালয়ের দূরত্ব প্রায় ৫ কিঃ মিঃ এবং আদর্শ উচ্চ বিদ্যালয় লাউড়ের এর দূরত্ব প্রায় ৪ কিঃ মিঃ। এলাকা থেকে মাধ্যমিক বিদ্যালয়ে যাতায়াতের রাস্তা -ঘাট ভাল না থাকায় শুধু মোটরসাইকেল দ্বারা যাতায়াত করতে হয়। দূরত্ব অনুযায়ী ভাড়া আসা- যাওয়া ব্যয় ১০০ টাকা। এলাকার লোকজন বেশী ভাগ হতদরিদ্র থাকায় ভাড়া বহন করে ছাত্র- ছাত্রীদের কে পড়াশোনা করানো অসম্ভব। ছেলেদের ক্ষেত্রে বাইসাইকেল চালিয়ে যেতে পারে ঠিকই কিন্তু বিকেলে বাড়ি ফিরে মুমূর্ষু রোগী মতো হয়ে পড়ে। মেয়েদের এ ক্ষেত্রে চিন্তাই করা যায় না। দূরত্ব বেশি হওয়ায় অভিভাবকগণ তাদের ছাত্র -ছাত্রীদের বিদ্যালয়ে উপস্থিত হয়ে Take care করা সম্ভব হয় না।ফলে শিক্ষার মান বৃদ্ধি করা যাচ্ছে না। তাই ঝরে পড়া দিন- দিন বৃদ্ধি পাচ্ছে। ডিজিটাল দেশে, ডিজিটাল যুগে সবাই এগিয়ে যাচ্ছে আমরা যাচ্ছি পিছনে। এটা দেখার লোক নাই। শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ করতে এখানে একটি মাধ্যমিক স্কুল স্থাপন জরুরী। এ ব্যাপারে সাহায্যে চেয়ে কত দরজা দুয়ারে -দুয়ারে ঘুরেও সফল হতে পারিনি। তবে সবাই আশ্বাসবাণী দিয়েছে কিন্তু আলোর মুখ দেখা যায় নাই। আমরা আশা ও বিশ্বাস করি আপনার সহযোগিতায় আমাদের এলাকায় একটি মাধ্যমিক বিদ্যালয় স্থাপন সম্ভব। এ ব্যাপারে যথাযোগ্য ব্যাবস্থা গ্রহনের জন্যে এলাকাবাসীর পক্ষ থেকে আপনার সুদৃষ্টি কামনা করছি।
এলাকাবাসীর পক্ষে -জিলহজ্ব আহমদ পিতাঃ মৃত খুর্শিদ মিয়া গ্রামঃ স্বরূপগঞ্জ পোঃ চিনাকান্দি উপজেলা ঃ বিশ্বম্ভরপুর জেলা ঃ সুনামগঞ্জ।

শেয়ার করুন




 

 

 

 

© 2017-2020 All Rights Reserved Amadersunamganj.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!