বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৭:২৭ অপরাহ্ন

জেএসসি পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত হয়নি : শিক্ষা মন্ত্রণালয়

জেএসসি পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত হয়নি : শিক্ষা মন্ত্রণালয়

আমাদের সুনামগঞ্জ ডেস্ক::  জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে বিশেষজ্ঞদের মতামত বিশ্লেষণ করা হচ্ছে। এছাড়া এইচএসসি পরীক্ষা শুরুর সময় নির্ধারণ হয়নি বলে শিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে। বুধবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে মন্ত্রণালয়।

বিবৃতিতে বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে বিভিন্ন গণমাধ্যমে এ বছরের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা হচ্ছে না বলে সংবাদ প্রকাশিত হয়েছে। এই বিষয়ে জনমনে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। বিশ্বব্যাপী করোনা মহামারিকে বিবেচনায় নিয়ে জেএসসি পরীক্ষার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় বিশেষজ্ঞদের পরামর্শ চেয়েছিলেন। বিশেষজ্ঞরা তাদের পর্যবেক্ষণসহ কিছু বিকল্প প্রস্তাব করেছেন। মন্ত্রণালয় প্রস্তাবসমূহ পর্যালোচনা করছে। ইতোমধ্যে কিছু গণমাধ্যমে উল্লেখিত বিষয়ে সারসংক্ষেপ প্রণয়ন করা হয়েছে মর্মে সংবাদ প্রকাশ করেছে। অন্যদিকে এইচএসসি পরীক্ষা আয়োজনের তারিখ নিয়েও বিভিন্ন গণমাধ্যমে কল্পিত তারিখ প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, করোনা মহামারিকে বিবেচনায় নিয়ে জেএসসি এবং এইচএসসি পরীক্ষা আয়োজনে বিভিন্ন বিকল্প নিয়েই শিক্ষা মন্ত্রণালয় ভাবছে। এ বিষয়ে এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্বেগের কথা বিবেচনায় নিয়ে শিগগিরই সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে, যা ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে। অসমর্থিত কোনো মাধ্যমের তথ্যের ভিত্তিতে অভিভাবক ও শিক্ষার্থীদের বিভ্রান্ত না হতে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

শেয়ার করুন




 

 

 

 

© 2017-2020 All Rights Reserved Amadersunamganj.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!