বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৭:৩০ অপরাহ্ন

প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের বেতন বৈষম্য দূরীকরণসহ নানান দাবী নিয়ে দুইমন্ত্রীর সাথে শিক্ষক নেতাদের পৃথক সাক্ষাৎ

প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের বেতন বৈষম্য দূরীকরণসহ নানান দাবী নিয়ে দুইমন্ত্রীর সাথে শিক্ষক নেতাদের পৃথক সাক্ষাৎ

কুলেন্দু শেখর দাস ,সুনামগঞ্জ::
বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের বেতন বৈষম্য দূরীকরণসহ বিভিন্ন দাবী নিয়ে আলাদাভাবে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ও সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমিতি (এস-১২০৬৮) ‘র কেন্দ্রীয় নেতৃবৃন্দরা ।
গত ৩০ জানুয়ারী আলাদাভাবে সচিবালয়ে গিয়ে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারি শিক্ষক সমিতির (এস-১২০৬৮) উপদেষ্টা তাঁতিলীগ ঢাকা মহানগর (দক্ষিণ) এর সাধারণ সম্পাদক মাজাহারুল ইসলাম সোহেলের নেতৃত্বে শিক্ষক সমিতির নেতৃবৃন্দরা প্রথমে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এবং পরে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি রাজেশ মজুমদার, সিনিয়র সহ সভাপতি গোফরান মোস্তফা, যুগ্ন সম্পাদক আবদুল কাদের জিলানী, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারি শিক্ষক সমিতি সুনামগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক প্রণব কান্তি দাস মিঠুসহ অন্যরা উপস্থিত ছিলেন।
সুনামগঞ্জ জেলা প্রাথমিক বিদ্যালয় কমিটির নেতৃবৃন্দরা সহকারি শিক্ষকদের বেতন গ্রেড প্রধান শিক্ষকের পরবর্তী গ্রেডে উন্নীতকরণসহ নানা দাবি উত্থাপন করেন। তাছাড়া, বহুল আলোচিত ‘সহকারি প্রধান শিক্ষক’ পদের বিষয়ে সহকারি শিক্ষকদের আপত্তি রয়েছে বলে মন্ত্রীকে অবগত করেন তারা।
নেতৃবৃন্দ নন ডিপার্টমেন্ট ঘোষণা, প্রাক-প্রাথমিক শিক্ষার জন্য সৃষ্ট পদে শিক্ষকদের বদলি বিষয়টি স্পষ্টীকরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান।
সাক্ষাতকালে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী দীর্ঘক্ষণ মনোযোগ সহকারে শিক্ষকদের দাবির কথা শুনেন এবং বিষয়টি নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর ইতিবাচক মনোভাবের কথা জানান। তিনি নির্বাচনকালীন সময়ে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারি শিক্ষক সমিতির ভূমিকার কথা স্মরণ করিয়ে তাদের ধন্যবাদ জানান। পরবর্তীতে নেতৃবৃন্দ সড়ক ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করে একই দাবি জানান।

শেয়ার করুন




 

 

 

 

© 2017-2020 All Rights Reserved Amadersunamganj.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!